২০২৩ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ

২০২৩ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণের জন্য সকল শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ড এর অফিসিয়াল ওয়েভ সাইটে, অনলাইনে ফরম পূরণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ বিজ্ঞপ্তির মাধ্যমে ২০২৩ সালে অনুষ্ঠিতব্য এসএসসি ও দাখিল পরীক্ষার অনলাইনে ফরম পূরণ ও প্রয়োজনীয় ফি জমা দেওয়ার তারিখ, ফি হার, ফরম পূরণের নিয়মাবলি ইত্যাদি বিষয়াবলি স্ব স্ব শিক্ষা বোর্ড এর আওতাধীন সকল প্রতিষ্ঠান প্রধান ও সংশ্লিষ্ট ব্যক্তিদের জানানো হয়েছে। একই সাথে সকল শিক্ষা বোর্ডের ওয়েভসাইটে শিক্ষার্থীদের তথ্য সম্বলিত সম্ভাব্য তালিকা প্রকাশ করা হয়েছে। এ সম্ভাব্য তালিকা থেকে আগামী ০৪ জানুয়ারি ২০২৩ এর মধ্যে অনলাইনে ফরম পূরণ সম্পন্ন করতে হবে।

পরীক্ষার সিলেবাস ও নম্বরবন্টন

২০২৩ সালের এসএসসি ও দাখিল পরীক্ষা, পুনবিন্যাসকৃত সিলেবাস অনুযায়ী অনুষ্ঠিত হবে। এ পরীক্ষা পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে অনুষ্ঠিত হবে।

পরীক্ষার সময়সূচি

২০২৩ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার সম্ভাব্য সময় এপ্রিল মাস। এ সময় এ পরীক্ষা হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশী।

এসএসসি পরীক্ষা হতে আর বেশী দেরি নেই। তাই শেষ সময়টুকু সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে একটি ভাল প্রস্তুতি গ্রহণ করা সকল শিক্ষার্থীর দ্বায়িত্ব। এ লক্ষ্যে বিদ্যাঘর কন্ট্রিভিউটর টিম একটি পোস্ট টেস্ট রিভিশন প্রোগাম লঞ্চ করেছে। এটি ১৫ টি ক্লাশের মাধ্যমে গণিত, পদার্থ, ও রসায়ন বিষয়ের সর্বশেষ সিলেবাস অনুযায়ী বেসিক ও ব্যাখ্যা সহ সৃজনশীল প্রশ্ন সলভ এর মাধ্যমে সম্পন্ন করা হবে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

মধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল তথ্য নিয়মিত আপডেট পেতে ভ্রমণ করুন নিচের লিংকে। “মাধ্যমিক শিক্ষা বাতায়ন“।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।